FAQ

দেশব্যাপী উদ্ভাস-উন্মেষ এর সকল শাখায় একই রকম সার্ভিস প্রদান করা হয়। একই প্রশ্নপত্রে সকল শাখায় পরীক্ষা নেওয়া হয়, এক জায়গা থেকেই সকল উত্ততরপত্র মূল্যায়ন করা হয়, একই solve sheet সকল শিক্ষার্থীকে প্রদান করা হয়, একই টিচার সকল শাখায় ঘুরে ঘুরে ক্লাশ নেন। আপনি আপনার সুবিধা অনুযায়ী যে কোন শাখায় ভর্তি হতে পারেন।

হ্যাঁ, কোন একটি প্রোগ্রামে ভর্তি হবার পর কোন শিক্ষার্থী যদি কোন কারণে (যেমন: HSC পরীক্ষা আশানুরূপ না হওয়া, রেজাল্ট খারাপ হওয়া, লক্ষ্য পরিবর্তন হওয়া ইত্যাদি) প্রোগ্রাম পরিবর্তন করতে চায়, তবে যেকোন সময়ই তা করতে পারবে।

হ্যাঁ, আপনি দেশের যেকোন প্রান্ত থেকে যেকোন সময় bKash পেমেন্ট-এর মাধ্যমে উদ্ভাস-উন্মেষ এর যেকোন শাখায় ভর্তি হতে পারবেন। বিকাশ/অনলাইনে ভর্তির জন্য ফোন করুন: 09666-775566 অথবা ভিজিট করুন: https://online.udvash-unmesh.com/Course/Programs এই লিংকে।

নিজস্ব অনলাইন সফ্টওয়্যার এর মাধ্যমে দেশব্যাপী উদ্ভাসের সকল শাখার শিক্ষার্থীদেরে মাঝে প্রতিযোগিতামূলক সম্মিলিত মেধাতালিকা প্রকাশ করা হয়। ফলে একজন শিক্ষার্থী উদ্ভাস-এর যেকোন শাখাতে ভর্তি হয়েই সারাদেশের মেধাবীদের মধ্যে নিজের অবস্থান সম্পর্কে জানতে পারবে।

২০১৪ থেকে ২০১৭ সালের মধ্যে এসএসসি/সমমান পরীক্ষায় পাশ করতে হবে। ২০১৯ সালে এইচএসসি/সমমান পরীক্ষায় পাশ হতে হবে। এসএসসি ও এইচএসসি বা সমমান দু’টি পরীক্ষায় মোটি জিপিএ কমপক্ষে ৮.০০ হতে হবে। এসএসসি ও এইচএসসি বা সমমান দু’টি পরীক্ষায় প্রত্যেকটিতে পৃথকভাবে ন্যূনতম জিপিএ ৩.৫০ থাকতে হবে। [*২০১৮ সালের ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে]

২০১৯ সালের ভর্তি পরীক্ষায় BUET ইঞ্জিনিয়ারিং-এ প্রথম ৫০ এ ৫০ জন, ঢাবি ‘ক’-এ প্রথম ২০ এ ১৯ জন এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ১ম সহ ঊল্লেখযোগ্য সব ইঞ্জিনিয়ারিং ও ভার্সিটি ‘ক’ ভার্তি পরীক্ষায় উদ্ভাসিয়ানরা ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে।

আরও জানতে